বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ জুন ৯, ২০২৪ সময়ঃ ৮:৫১ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁওয়ে তৃতীয়বারের মতো নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন রেশমা আক্তার (প্রজাপতি)। তিনি ভোট পেয়েছেন ৩৫ হাজার ৩৮৪ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নূরজাহান সিরাজী ববি (কলস) পেয়েছেন ২৯ হাজার ৭৩৬ ভোট। অপর পরাজিত প্রার্থী রেহনুমা তারান্নুম দিতি (ফুটবল) পেয়েছেন ২০ হাজার ১১৬ ভোট ও শাহনাজ পারভীন পদ্মফুল) পেয়েছেন ১২ হাজার ৩৩৩ ভোট।
দুই মেয়াদে (২০১৪ ও ২০১৯) সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা নারী নেত্রী রেশমা আক্তার একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী। তার স্বামীর নাম আক্তার হোসেন।একসময়কার তুখোড় নাট্য অভিনেতা হিসেবেও সুপরিচিত ছিলেন। স্বামী আক্তার হোসেন নিজেও রাজনীতির মানুষ। গোলন্দাজ পরিবারের আস্থাভাজন এবং
আওয়ামী লীগের রাজনীতির সাথে এই পরিবার ওতোপ্রোতোভাবে জড়িত। রেশমা আক্তার সাংসারিক জীবনে তিন সন্তানের জননী। কন্যা, জায়া, জননী হয়ে আজো রয়েছেন রাজনীতির ময়দানে।
রেশমা আক্তার রাজনীতিতে এসেছেন ছাত্রজীবনে। ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মোমিনুন্নেসা কলেজে এইচএসসিতে ভর্তি হয়ে রাজপথের সাথে প্রথম পরিচয় হয় সিনিয়রদের সাথে মিছিল মিটিংয়ে অংশ নিয়ে। নব্বইয়ের দশকে তখন উত্তাল রাজনীতির ময়দান। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের লড়াই সংগ্রামের পরীক্ষীত সৈনিক এই রেশমা আক্তার সংসারী হয়ে যোগ দেন গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে। প্রথমে তৃণমূল পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের নারী সদস্য নির্বাচিত হন।
এক এক করে যুব মহিলা লীগ,আওয়ামী লীগ হয়ে ২০১৮ সালে এসে থিতু হয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগে। দায়িত্ব পালন করছেন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদকের। একই সাথে তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়াও রেশমা আক্তার কাজ করেছেন নারী নির্যাতন প্রতিরোধ, যৌতুকবিরোধী আন্দোলন, শিশু নির্যাতনরোধ, নারী উদ্যোক্তাদের উদ্দীপনায়, প্রতিবন্ধীদের সহায়তা এবং অসহায় ও দুঃস্থ নারীদের পাশে থেকে ভূয়সী প্রশংসা পেয়েছেন।
####

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com