বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ জুন ৮, ২০২৪ সময়ঃ ১:০৪ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকার সাবেক এমপি আমান উল্যাহ চৌধুরী (দুলু মিয়া) চলে গিয়েছিলেন আজ শনিবার (৮ জুন) এইদিনে। তিনি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ময়মনসিংহ ১১ ভালুকা আসন থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক এমপি সাবেক এমএনএ মরহুম আফতাবউদ্দিন চৌধুরীর (চাঁন মিয়া) জৈষ্ঠ্য পুত্র। তিনি ছিলেন, ভালুকা কেন্দ্রীয় জামে মসজিদের আমৃত্যু সভাপতি, ভালুকায় অসংখ্য স্কুল মাদ্রাসা মসজিদ ও কলেজের প্রতিষ্ঠাতা এবং আজীবন সভাপতি। তিনি ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, হালিমুন নেছা চৌধুরানী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন।
আমান উল্যাহ চৌধুরীর সময়েই ভালুকার গ্রাম পর্যায়ে পল্লী বিদুৎতায়ন শুরু হয়। ওই সময় পল্লীবিদ্যুৎতের অফিস মুক্তাগাছা হওয়ায় এলাকার মানুষের কথা ভেবে ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ-২ কার্যালয় ভালুকায়  প্রতিষ্ঠা করেন। ভালুকার সকল রাস্তা ঘাট  তার সময়ে ব্যাপক উন্নয়ন হয়। বিশেষ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ওই পরিবারেই অবদান, আমান উল্যা চৌধুরীর পিতা সাবেক এমপি ও এমএনএ আফতাব উদ্দিন চৌধুরী (চাঁন মিয়া) করে যান।  এরই ধারাবাহিকতায় তার ছেলে দুলু মিয়া আজকের শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য বিদেশী দেশী শিল্প উদ্দোক্তাদের ভালুকায় আগমন ঘটান। বলতে গেলে আধুনিক ভালুকায় এমন কোন উন্নয়নমুলক কাজ নাই যেখানে তার পদচারণা বা সহযোগিতা নেই।

রাজনৈতিক জীবন

আমান উল্যা চৌধুরী ময়মনসিংহ-১১, ভালুকা আসন থেকে ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী হিসেবে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।পরবর্তীতে যোগ দেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলে।। ১৯৯১ সালের পঞ্চম ও ফেব্রুয়ারি ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব মরহুম আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরীর মৃত্যুবার্ষিকিতে তার রূহের মাগফরাত কামনার পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করছেন। তিনি ২০১৪ সালের ৮ জুন ঢাকার স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেছিলেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com