বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ জানুয়ারি ২৩, ২০২৪ সময়ঃ ২:৫৪ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার,  দিগন্তবার্তা ডটকম।।

**************************************

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ইউনিক টেলিকম’ নামে একটি আইডিসহ বিভিন্ন আকর্ষণীয় আইডি খুলে এমবি মিনিটের লোভনীয় অফার দিয়ে একটি প্রতারক চক্র বিকাশের মাধ্যমে মোবাইল গ্রাহকদের কাছ থেকে প্রতিদিন হাতিয়ে নিচ্ছে হাজারা হাজার টাকা। সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার চোখকে ফাঁকি দিয়ে ওই চক্রটি ময়মনসিংহের ভালুকাসহ দেশজুড়েই প্রতারণার ফাঁদ তৈরী করেছে। আর সরল বিশ^াসে প্রতারণার শিকার হচ্ছেন হাজার হাজার মোবাইল গ্রাহক। এ ঘটনায় ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
একাধিক অভিযোগে জানা যায়, ফেসবুকে একটি চক্র ‘ইউনিক টেলিকম’ নামে একটি আইডি খুলে লোভনীয় এমবি ও মিনিটের অফার দিয়ে সরল বিশ^াসী মোবাইল গ্রাহকদের সাথে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে এমবি মিনিট না দিয়ে প্রতারণা করছে। এ ব্যাপারে শতবার ম্যাসেজ দিলেও কোন জবাব দেয়া হচ্ছেনা এমনকি টাকা নেয়ার ওই বিকাশ নম্বরে ফোন দিলেও রিসিভ করছেনা। এ ভাবে তারা সারাদেশ থেকে সরলমনা গ্রাহকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। প্রতারণার শিকার এক গ্রাহক জানান, এমবি ও মিনিট দেয়ার নামে বিকাশে টাকা নিয়ে ভয়েস রেকর্ড পাঠায় যে, সেন্ডমানি দেড়ি হয়ে গেছে, টাকা আবার পাঠান। পারবর্তিতে শতবার ম্যাসেজ দিলেও কোন উত্তর পাওয়া যায়নি। তাছাড়া যে বিকাশ (০১৮৮৮২৮৩৬৮১) নম্বরে টাকা পাঠানো হয়েছে, সে নম্বরে বার বার ফোন দিলেও রিসিভ করেনি। এমনকি ওই আইডিটিও বøক করে দেয়া হয়। বিষয়টি আইন প্রয়োগকারী সংস্থার প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন ওই গ্রাহক। যেনো ওই প্রতারক  চক্রদের সনাক্ত করে আইনের আওতায় এনে দেশের লাখ লাখ মোবাইল গ্রাহককে প্রতারণার হাত থেকে রক্ষা করেন। এ ঘটনায় ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: জাহাঙ্গীর আলম জানান, লিখিত অভিযোগের বিষয়ে এসআই আমির হামজাকে তদন্তপূর্বক আইনী ব্যবস্থা নেয়ার জন্য দায়িত্ব দেয়া হয়েছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com