বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ জানুয়ারি ৪, ২০২৪ সময়ঃ ১:৫৬ অপরাহ্ণ

ষ্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা ডটকম।।
ইসলামী গণতান্ত্রিক পার্টির মহাসচিব ও প্রগতিশীল ইসলামী জোটের সমন্বয়কারী, সাবেক পিপি এডভোকেট মোঃ নূরুল ইসলাম খান বলেন, আমরা চাই দেশে রাজনৈতিক অস্থিরতা কমে আসুক, সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হোক। ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার সুযোগ পাক। আসন্ন নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে প্রকৃত গণতান্ত্রিক পরিবেশ ফিরে আসুক।
আজ বুধবার (৩ জানুয়ারি) সকালে রাজধানীর গেন্ডারিয়াস্থ নিজ বাসভবনে নববর্ষের শুভেচ্ছা জানাতে আসা দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
এডঃ মোঃ নূরুল ইসলাম খান বলেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচন নানাভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নির্বাচনকে ঘিরে অংশগ্রহণকারী দলের নেতা কর্মীদের মধ্যে যে শোরগোল চলছে, সে তুলনায় সাধারণ মানুষের মাঝে ভোট নিয়ে তেমন আগ্রহ জন্মেছে বলে মনে হয় না। তবে আগামী ক’দিনে সরকার, নির্বাচন কমিশন ও অংশগ্রহণকারী দলগুলো যদি দায়িত্বশীলতার পরিচয় দিয়ে সে পরিবেশ তৈরি করতে পারে, তাহলে সাধারণ মানুষ নির্বাচনে আগ্রহী হবে।
তিনি আরও বলেন, বিদায়ী বছর ব্যাপক রাজনৈতিক অস্থিরতা ও চরম অর্থনৈতিক বিশৃঙ্খলা মানুষের প্রাত্যহিক জীবনকে এমনিতেই ব্যতিব্যস্ত করে তুলেছিল। এর মধ্যে নির্বাচন নিয়ে সরকারি দলীয়  ও তাদের স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে প্রতিদিন যে হানাহানি ও খুনোখুনি চলছে, তা যদি অব্যাহত থাকে; তাহলে নিরাপত্তাজনিত কারণে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি আশানুরূপ নাও হতে পারে। তাই বিদ্যমান পরিস্থিতিতে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশ বজায় রাখা এবং সর্বোচ্চ ভোটারের অংশগ্রহণ নিশ্চিত করাই নির্বাচন কমিশন ও অংশগ্রহণকারী সব রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব।
এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দলের অতিরিক্ত মহাসচিব মোঃ ওমর ফারুক, প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহম্মেদ, মামুন পারভেজ, জগদীশ সরকার, যুগ্ম-মহাসচিব মাওলানা শামসুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু বকর প্রমুখ।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com