বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ ডিসেম্বর ৯, ২০২৩ সময়ঃ ৫:৫০ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকা বাজার ও শিল্পাঞ্চল হবিরবাড়িসহ উপজেলার সর্বত্রই একদিনের ব্যবধানে ভারতীয় পেঁয়াজ কেজিতে ১০০ থেকে ১২০ টাকা বৃদ্ধি পেয়েছে। শুক্রবার সন্ধ্যায় ভালুকা বাজারে ভারতীয় পেঁয়াজ ছিলো ১১০ থেকে ১২০ টাকা, যা শনিবার (৯ ডিসেম্বর) সকালে বেড়ে ২০০ থেকে ২২০ টাকা বিক্রি হচ্ছে। তবে বাজারে দেশি পেঁয়াজের কোন অস্তিত্ব খোঁজে পাওয়া যায়নি।
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা আগামী মার্চ পর্যন্ত বাড়ানোর খবরে পণ্যটির দাম বাড়তে শুরু করেছে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা। পৌর সভার ওয়াপদা এলাকার মো আবদুল হালিম জানান, হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় তিনি আড়াই’শ গ্রাম পেঁয়াজ কিনেছেন। সিদ্দিক নামের একজন পোশাক শ্রমিক জানান, হঠাৎ পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারনে বাজারে নিন্ম আয়ের মানুষের অনেক কষ্ট হছে।
ভালুকা বাজারের পেঁয়াজের আড়তদার সোহেল খান জানান, তার দোকানে গত শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেল থেকে পেঁয়াজ নাই। এমনকি দেশীয় পেঁয়াজ নেই প্রায় ১৫ দিন ধরে। তিনি জানান, গত ৪ দিন আগে ফরিদপুরের গোয়ালন্দে দেশীয় নতুন জাতের পেঁয়াজ প্রতি মনের মূল্য ছিল তিন হাজার ৪০০ টাকা। শনিবার (৯ ডিসেম্বর) মূল্য বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২০০ টাকায়।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com