বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ নভেম্বর ১৩, ২০২৩ সময়ঃ ৫:২৫ অপরাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি।।
অনৈতিক সুবিধা নিয়ে পছন্দের প্রর্থীকে নিয়োগ দেয়ার পাঁয়তারার অভিযোগের প্রেক্ষিতে ময়মনসিংহের ভালুকা উপজেলার পাঁচগাঁও সানরাইজ উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও আয়া পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। ওই নিয়োগ পরীক্ষার একজন প্রার্থীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার এরশাদুল আহাম্মেদ পরীক্ষাটি স্থগিত করেন। মঙ্গলবার (১৪ নভেম্বর) ওই পরীক্ষাটি হওয়ার কথা ছিলো।
অভিযোগ ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, সম্প্রতি ভালুকা উপজেলার পাঁচগাঁও সানরাইজ উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ওই বিদ্যালয়ের অফিস সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও আয়া পদের নিয়োগ দেয়ার জন্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরে, তিনটি পদের জন্যে আগ্রহী ১৯ জন প্রার্থী আবেদন করেন। পরবর্তীতে বিদ্যালয় কর্তৃপক্ষ নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু করেন। আজ মঙ্গলবার ওই পরীক্ষা হওয়ার কথা ছিলো। এদিকে. বিদ্যালয়ের অফিস সহায়ক পদের প্রার্থী জাহাঙ্গীর আলম বিদ্যালয়ের ওই তিন পদে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ দেয়া হচ্ছে মর্মে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সভাপতি ও বিদ্যালয় পরিচালনা কমিটির এক সদস্যের বিরুদ্ধে অভিযোগ এনে নিয়োগ প্রক্রিয়া স্থগিতের জন্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আবু হানিফ জানান, তার বিরুদ্ধে করা অভিযোগ সঠিক নয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মতিন জানান, তিন পদের নিয়োগ পরীক্ষায় যারা টিকবে, তাদেরকেই নিয়োগ দেয়া হবে। টাকার বিষয়টি তার জানা নেই বলে জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদুল আহাম্মেদ জানান, ওই বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত করে এবং তদন্তপূর্বত প্রতিবেদন দেয়ার জন্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ঝিল্লুর রহমান জানান, পাঁচগাঁও সানরাইজ উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। নিয়োগ পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com