বিজ্ঞাপন দিন

প্রকাশিত হয়েছেঃ নভেম্বর ৩, ২০২৩ সময়ঃ ৮:৫১ পূর্বাহ্ণ

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।
ময়মনসিংহে র‌্যাব-ডিবি পরিচয়ে একদিনে তিনজনকে অপহরণ করে অপহরণকারীরা। ময়মনসিংহের ভালুকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত অপহরণকারীরা হলেন,  সিরাজগঞ্জ সদর উপজেলার মজিবুর রহমানের ছেলে রাসেল মাহবুবুল (৪৩), একই উপজেলার শাহাদাত হোসেনের ছেলে মুছা শেখ (২৪), মুন্সিগঞ্জের মৃত আলী শেখের ছেলে মনির হোসেন (৪০) ও ঝিনাইদহের শৈলকুপা থানার মো. সবুজ বিশ্বাস (২৪)।
এসময় তাদের হেফাজত থেকে অপহরণের শিকার তিনজনকে উদ্ধার করা হয়। একইসঙ্গে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, র‌্যাবের দুটি ভুয়া আইডি কার্ড, ডিজিএফআইয়ের ভুয়া আইডি কার্ড, পাঁচটি বাটন মোবাইল, একটি সাদা রঙের হায়েস গাড়ি, ড্রাইভিং লাইসেন্স, ছিনতাই করা ৬৬ হাজার ৫৮৪ টাকা জব্দ করা হয়।
বুধবার (১ নভেম্বর) বিকেলে ভালুকা উপজেলার স্কয়ার মাস্টারবাড়ি জামিরদিয়া মায়ের মসজিদ এলাকার পলো স্টোর দোকানের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।
উদ্ধার ব্যক্তিরা হলেন জেলার মুক্তাগাছা উপজেলার দুলাল মিয়ার ছেলে মো. আসাদুজ্জামান (২৮), একই ত্রিশালের মৃত কোরবান আলীর ছেলে হাফিজুল ইসলাম (৩৪) এবং টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার মৃত বানিচ তালুকদারের ছেলে রফিকুল তালুকদার (৩৬)।
বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর ১২টার দিকে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর সদর দপ্তরে অতিরিক্ত ডিআইজি ও র‌্যাব-১৪ এর অধিনায়ক মোহাম্মদ মহিবুল ইসলাম খান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
র‌্যাব জানায়, টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার রফিকুল ইসলাম পেশায় একজন মাংস ব্যবসায়ী। তিনি বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ভুঞাপুর থানার গোবিন্দাস বাজারে নিজ দোকানে গরুর মাংস বিক্রি করছিলেন। হঠাৎ সাদা রঙের হাইস গাড়ি তার দোকানের সামনে এসে থামে। এসময় গাড়ি ৬-৭ জন নেমে প্রথমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে চোরাই মাংস বিক্রি করছে বলে রফিকুল ইসলামকে গাড়িতে উঠতে বলেন। তাদের সঙ্গে যেতে না চাইলে দোকানের ক্যাশবাক্স থেকে ৪০ হাজার নিয়ে তাকে টেনেহিঁচড়ে গাড়িতে তুলেন।
এসময় গ্রেফতার রাসেল মাহবুবুল নিজেকে র‌্যাবের মেজর পরিচয় দিয়ে ছয় লাখ টাকা মুক্তিপণ দাবি করেন এবং চিৎকার করলে গুলি করে মেরে ফেলার হুমকি দেযন। পরবর্তী সময়ে তারা ভিকটিমের স্ত্রীকে ফোন দিয়ে মুক্তিপণ দাবি করে ঘটনাস্থল থেকে চলে আসেন।
র‌্যাব আরও জানায়, সেখান থেকে ফেরার পথে বেলা ১১টার দিকে জেলার মুক্তাগাছার নিমুরিয়া হাইস্কুলের সামনে বাংলালিংক কোম্পানির সেলসম্যান মো. আসাদুজ্জামানের মোটরসাইকেল থামানোর জন্য সিগন্যাল দেন। আসাদুজ্জামান মোটরসাইকেল দাঁড় করাতেই গাড়িতে থাকা আসামিরা র‌্যাব ও ডিজিএফআইয়ের আইডি কার্ড দেখিয়ে ভিকটিমকে গাড়িতে তোলেন। একজন অপহরণকারী মোটরসাইকেলটি চালিয়ে নিয়ে যান। আসাদুজ্জামানকে গাড়িতে তোলার পর অস্ত্রের ভয় দেখিয়ে পিটিয়ে তার পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।
একইদিন দুপুর ২টার দিকে ত্রিশাল উপজেলার বাগান গ্রামের রাঙ্গামাটিয়ায় ঢাকা-ময়মনসিংহ সড়কে দাঁড়িয়ে মুদিদোকানের কর্মচারী হাফিজুল ইসলামকে ডাক দেন তারা। পরে তাকে গাড়িতে তুলে নিয়ে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন।
এসব ঘটনার পরিপ্রেক্ষিতে ময়সনসিংহ র‌্যাব-১৪ এর উপপরিচালক আনোয়ার হোসেন এবং এএসপি আব্দুল হাই চৌধুরী গোপন সংবাদের ভিত্তিতে চার অপহরণকারীকে গ্রেফতার করেন। পরে ঘটনাগুলো স্বীকার করেন তারা।
গ্রেফতার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাব কর্মকর্তা মহিবুল ইসলাম খান।
3 Attachments • Scanned by Gmail

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com